মঙ্গলবার, ১৫ জানুয়ারী, ২০১৩

আত্মমগ্ন কথামালা-১১

মে ১, ২০১২ - ১২:১৮ অপরাহ্ন 

আমি অনেক বড় ফটোতোলক। আমার বিরাআআআট সাইজের একখানা ক্যাম আছে, লেটেস মডেল। লেন্সও আছে গোটা পাচেক, যুম, ম্যাক্র, টেলি, প্রাইম, ফিস আই। সবরকমের। আমার একটা নীতি আছে। কষ্ট কইরা ছবি তুলুম না কখনই। ছবি কি কষ্ট কইরা তোলনের জিনিস? আরামে আরামে গিয়া অল্প হাঁটাহাটি করমু। পায়ে ধুলা বা কাদা যাতে না লাগে সেইদিকে খেয়াল রাখমু বেশি। উত্তর-দক্ষিন-পুর্ব-পচ্চিম-ইশান-বায়ু-নৈঋত-অগ্নি-উধ্ব-অধ সবদিকে বিভিন্ন লেন্স তাক কইরা ফটাফট শাটারে চাপ দিমু। ধরেন শ-ছ্যেকক ছবি তুইলা নিমু দেড় ঘন্টার ভিত্রে। কম হইলো মনেহয়। আরো কিছু বেশিই তুলমু, আপনাদের বলুম কেন কয়টা তুলছি? এই দেড় ঘন্টায় একশ আশিবার রুমাল দিয়া ঘাম মুছুম, পরিশ্রম হইতেছে না? এই খটখটা রোইদের ভিতরে কি ভালো ছবি উঠে? আমি আবার গোল্ডেন লাইট ছাড়া ছবি তুল্বার পারি না। পারি না বলা ভুল হইবো, আমি আসলে তুলিই না। খটখটা রোইদে মাইনষে ঘামায়া উঠে, ছবি জ্বইলা যায়। এইসব ছবি তুলা হুদাই পরিশ্রম। সো আমি ঐ ছবি তুইলা ডিলিটের ঝামেলায় যাইতে চাই না বইলা গোল্ডেন লাইট ছাড়া ছবি উঠাইনা।
ছবি তুলা শ্যাষ হইলে পরে বেশ আয়েশ কইরা ভালো একটা রেস্টুরেন্টে খানাদানা শেষ কইরা পেট আর ক্যাম ভরা আত্মতৃপ্তি লইয়া বাড়ীত ফেরত যামু। এরপর আমার ডিজিটাল ডার্করুম তো রইছেই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন