শুক্রবার, ১ মার্চ, ২০১৩

আত্মমগ্ন কথামালা-২৪

আবার অস্থির। এই অস্থিরতা আর ভালো লাগতেছেনা। ২০১৩ এর শুরুতে ভাবছিলাম, কেউ যদি জিজ্ঞাস করে কেমন আছি? তখন আমার উত্তর হইবো জোস আছি। প্রথম প্রথম বেশ কিছুদিন এই প্রাক্টিস ভালো ভাবেই জারি রাখতে পারসিলাম। কিন্তু এখন কি হইলো? বাল... পারতেসি না কোনোমতেই নিজের সাথে মিথ্যা কইতে, কিংবা সহানুভূতি এক্সপেক্ট করতেসি হয়তো। তাই একেবারে মনের অবস্থা কেমন সেইটা বইলা ফেলতেসি।

আসসেডিম্বরে দেখলেই চড়াৎ কইরা মেজাজ চইড়া যাইতেসে। কয়েকদিন সেইটা এক্সপ্রেসও করার চেষ্টা করসি চেহারা, এটিচ্যুড দিয়া। ইদানীং ছাড়ান দিয়া দিসি জিনিসটা। কি লাভ হুদাই মেজাজ খারাপ এক্সপ্রেস কইরা? এর থিকা অভিনয় মুড অন কইরা দিসি। দারুণ হাসতেসি, হাঁটতেসি, গানে গলা মিলাইতেসি, স্লোগানে চিৎকার করতেসি... এমনকি আসসেডিম্বের সাথে কথাও কইতেসি। নিজের অভিনয় প্রতিভায় মুগ্ধতা বাড়তেসে। কিন্তু ভিতরে ভিতরে মোরব্বা কাঁচান কাঁচায়ে যাইতেসে। বুঝতেসি না কি করি। আবার লজিকাল এন্ডিং জানি বইলা এরম মোরব্বা কাঁচান হইতেছি দেইখা নিজের উপরে মেজাজ আরো খারাপ হইতেছে।

আরেক ক্লায়েন্ট পাইসি সেদিন। আবারো ব্যর্থ হইসি নাকি সফল হইসি বুঝতেসি না। দেখা যাউক কি হয়।

সেইন্টমার্টিন যাওনের কথা আছিলো। বাল ছাল... সেইটাও হইলো না। এদ্দিনের অভিজ্ঞতা সত্ত্বেও আশা করসিলাম ব্যাপক। কিন্তু অভিজ্ঞতার একটা দামতো আছেই। সো এইটাও বাতিল হইয়া গেলো। জামাত শিবিরের গুষ্টিতো ঠাপাইই, এইবার আরো ডাবল ঠাপ দিতে মন চাইতেছে।

মন খারাপের সময়গুলায় কেউরে পাশে পাই না শেয়ার করতে। এইজন্যেই মদ খাইতে মন চায় সারাক্ষণ। কিন্তু...

অস্থির... অস্থির... অস্থির... কবি বন্ধু আন্দালীব এর ভাষায় বলতে হয় "অস্থি'র ভেতর অস্থিরতা"

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন